ডিজেল যানবাহন দূষণ আইনী সীমা ছাড়িয়ে 25 গুণ বেশি

নতুন ডিজেল যানবাহন আইনী দূষণের সীমা থেকে 25 গুণ বেশি, প্রস্তুতকারকের নির্গমন পরীক্ষায় একটি নতুন গবেষণা সমীক্ষায় প্রকাশিত হয়েছে।
ওয়ার্ল্ডওয়াইড কাউন্সিল অন ক্লিন ট্রান্সপোর্টেশন (আইসিসিটি) আবিষ্কার করেছে যে সাধারণ যানটি ইউরো 6 স্ট্যান্ডার্ডের চেয়ে সাতগুণ বেশি নাইট্রোজেন অক্সাইড তৈরি করে যা গত মাসে প্রভাব ফেলেছিল।
বিজ্ঞাপন – নিবন্ধ নীচে অবিরত

পরীক্ষিত 15 টি যানবাহনের মধ্যে একটি মাত্র একটি কিলোমিটারে 60mg সন্তুষ্ট করে সবচেয়ে খারাপ ফলাফলের সাথে প্রতি কিলোমিটারে 2,000 মিলিগ্রামকে আঘাত করে।
• ডিজেলগুলি ইউকে জুড়ে বেআইনী বায়ু দূষণকে ট্রিগার করে
নাইট্রোজেন অক্সাইডের বিপজ্জনক মাত্রা যুক্তরাজ্যে অসংখ্য অকাল মৃত্যুর সাথে যুক্ত হয়েছে পাশাপাশি ডিজেল যানবাহনের ক্রমবর্ধমান জনপ্রিয়তা একটি বড় কারণ হয়ে দাঁড়িয়েছে। এটি লন্ডনের মেয়র বরিস জনসনকে ডিজেল ড্রাইভারদের চার্জ করার ধারণাটিকে অতিরিক্ত যানজট চার্জ দেওয়ার ধারণাটি ভাসিয়ে তুলতে পরিচালিত করেছে।
এমিশন অ্যানালিটিক্স দ্বারা প্রকাশিত ব্রিটিশ দূষণ পরীক্ষাগুলি মার্সিডিজ সি 200 পাশাপাশি সিট্রোয়েন সি 4 ক্যাকটাসকে তিনগুণ সীমা তৈরি করেছে – তবে এটি বলা হয়েছে যে এটি সমস্ত পরীক্ষার জন্য পুরো ডেটা প্রকাশ করতে পারে না।
পরীক্ষাগুলি বাস্তব-বিশ্বের পরিস্থিতিতে পরিচালিত হয়েছিল পাশাপাশি ত্বরণের দ্রুত বিস্ফোরণগুলির পাশাপাশি 60mph এ ভ্রমণকারী দীর্ঘ সময়ের মধ্যে অন্তর্ভুক্ত ছিল। এটি সরকারী পরীক্ষাগুলির চেয়ে আলাদা যা মসৃণ পাশাপাশি মৃদু ত্বরণ সহ পরিচালিত ল্যাবে পরিচালিত হয়। আইসিসিটি বলেছে যে ফলাফলগুলি যে সীমাটি ভেঙে দিয়েছে তা সাধারণ ড্রাইভিংয়ের পাশাপাশি চূড়ান্ত মুহুর্তগুলিতে নয়।
হাইড্রোজেন জ্বালানীতে 11 মিলিয়ন ডলার বিনিয়োগ
আইসিসিটি গবেষক পাশাপাশি গবেষণা সমীক্ষা লেখক ভিসেন্টে ফ্রাঙ্কো বলেছেন যে ফলাফলগুলি প্রমাণ করেছে যে কিছু নির্মাতারা সঠিক উদ্ভাবন প্রতিষ্ঠা করছেন তবে এটি সঠিকভাবে ব্যবহার করা হয়নি। উদাহরণস্বরূপ, নির্বাচিত অনুঘটক হ্রাস প্রযুক্তি প্রকৃত বিশ্ব ড্রাইভিংয়ের পরিবর্তে অফিসিয়াল টেস্ট চলাকালীন নির্মাতারা তার শীর্ষে কাজ করার জন্য ক্রমাঙ্কন করে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *